মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক তদারকি অভিযান। আইসিটি নিউজ

জেলার খবর
শেখ সাহেদ মিয়া মৌলভীবাজার প্রতিনিধি।   বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে আমর্স ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স এর সহযোগিতায় দোকানে দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) মৌলভীবাজার রাজনগর উপজেলার মুন্সিবাজার, ভেতর বাজার, মসজিদ রোড, সিলেট রোডসহ  বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, আলুর বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী বিক্রয় করার তাকে রাখা, ওজনে কম দেওয়া, ক্রয় ভাউচার সংগ্রহ না করাসহ বিভিন্ন অনিময়ের  দায়ে  মুন্সিবাজারে  অবস্থিত সফাত ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার টাকা, রব ভেরাইটিজ ষ্টোরকে ১  হাজার টাকা, ভেতর বাজারে অবস্থিত ফয়েজ মিয়ার সবজির দোকানকে ১ হাজার টাকা, মসজিদ রোডে অবস্থিত মনির উদ্দিন লুল ভেরাইটিজ ষ্টোরকে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ টাকা জরিমানা ও তা আদায় করা হয়।  পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *