মাতারবাড়ীতে ক্ষতিপূরণের চেক চালু করার দাবিতে স্থানিয়দের বিশাল মানববন্ধন। আইসিটি নিউজ

অপরাধ ও দুর্নীতি

আইসিটি নিউজ: সরওয়ার কামাল, মহেশখালীঃ

মহেশখালী উপজেলার মাতারবাড়ী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য ক্ষতিগ্রস্ত জমি মালিকসহ সকল ক্ষতিগ্রস্তদের বেসরকারি উন্নয়ন সংস্থা কর্তৃক জনপ্রতি ক্ষতিপূরণ বাবদ দিয়ে আসা চেক বন্ধ করে দেওয়া হয়েছে। দ্রুত সময়ে এ চেক দেওয়া শুরু করার দাবিতে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্দা ও ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্থ জমিনের মালিকদের শীঘ্রই ঐ টাকা দেওয়ার দাবীতে বুধবার ৬ই জানুয়ারী সকাল ১১ টার সময় সিংঙ্গাপুর ও জাপানী প্রকল্পের জমিনের মালিকরা মাতারবাড়ী নতুনবাজার সিএনজি স্টেশন চৌরাস্তা মোড়ে বিশাল মানববন্ধনে মিলিত হয়েছেন। তাদের দাবীর সাথে একত্বা প্রকাশ করে বিভিন্ন দাবির কথা জানিয়ে বক্তব্য রাখেন মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ । মাতারবাড়ির নতুনবাজার সিএনজি স্টেশন এলাকায় এ মানববন্ধন করা হয়েছে। মানববন্ধন থেকে বিভিন্ন দাবির কথা জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহসহ সংশ্লিষ্টরা।
জানাগেছে, বেসরকারি উন্নয়ন সংস্থা প্রত্যাশী ও ডরপ কতৃক ক্ষতিগ্রস্তদের প্রতি চেকের বিপরীতে-জনপ্রতি ২ ,২০.০০০/-(দুই লক্ষ বিশ হাজার) টাকা করে দিয়ে আসছিল। সম্প্রতি উন্নয়ন সংস্থাগুলো এ চেক দেওয়া বন্ধ করে দেন। এ পটভূমিতে পুনরায় চালু করার দাবিতে মাতারবাড়িতে এ বিক্ষোভ আয়োজন করা হয়। দাবী আদায়ে উত্তাল মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের জন্য অধিগ্রহনকৃত ক্ষতিগ্রস্থ জমিনের মালিকদের টাকা নিয়ে তালবাহনা চলবে না। ক্ষতিগ্রস্থ দের নামে বরাদ্ধকৃত ২ লাখ ২০ হাজার টাকা শীঘ্রই দিতে হবে।
ক্ষতিগ্রস্থ জমিনের মালিকদের মধ্যে অনেকে সুশীলন ও ড্রপ এনজিও কর্তৃক টাকা পেয়েছে। অনেকে এখনো পায়নি। সুশীলন ও ড্রপ এনজিও অফিসে প্রায় ২ হাজার ফাইল জমা হয়েছে। এসব ফাইলের মালিকদের টাকা না দিয়ে কালক্ষেপন করে আসছেন কর্তৃপক্ষ। এতে ক্ষতিগ্রস্ত জমিনের মালিকরা অসহায়ত্বে জীবন যাপন করছেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *