ভাগ্যের চাকা ঘুরে গেলো লালমোহন- তজুমদ্দিন উপজেলার ছাত্র/ছাত্রীদের।

আইসিটি সংবাদ আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি রাজনীতি শিক্ষাঙ্গন

আইসিটি নিউজঃ লালমোহন প্রতিনিধিঃ ভোলার লালমোহনে “নূরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রাম” এর মাধ্যমে “প্রফেশনাল আইসিটি স্কীল ডেভেলপমেন্ট ট্রেনিং কোর্স” এর শুভ উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি।

সজীব ওয়াজেদ জয় এর ভিশন তথ্য প্রযুক্তি সেবায় এগিয়ে নিতে লালমোহন-তজুমদ্দিনের ছাত্র-ছাত্রীদের কর্মদক্ষতা ও কর্মসংস্থান বৃদ্ধি করতে লালমোহন ও তজুমদ্দিনের আইসিটি উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়াল এর পরিকল্পনায় নতুনত্ত্বে, সৃজনশীল ও আন্তর্জাতিক মান বজায় রেখে তিন মাস ব্যাপী “প্রফেশনাল আইসিটি স্কীল ডেভেলপমেন্ট ট্রেনিং কোর্স” এর লেভেল-২ শুভ উদ্বোধন করেন।

১৬ আগষ্ট ২০২০ ইং তারিখ রোজ রবিবার সকাল ১০ ঘটিকার সময় নূরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রামের লালমোহন প্রধান কার্যালয় অনুষ্ঠিত হয়।

লেভেল-২ কোর্স সমূহে যা থাকছেঃ ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ইংলিশ স্পোকেন, HTML,Java,CSS.

২০১৬ সালের ১৫ নভেম্বর, বাংলাদেশ ছাত্রলীগ লালমোহন উপজেলা শাখার আয়োজনে প্রতিষ্ঠিত হয় নূরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রাম।

প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক, লালমোহন তজুমদ্দিন উপজেলার গণমানুষের নেতা, যার মেধা,শ্রম, অর্থ দিয়ে সার্বিক সহযোগিতা করছেন, ৩ বারের সফল সাংসদ সদস্য জনাব আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি।

সময়ের সাথে সাথে যখন দিন পরিবর্তন হচ্ছে আর তখনি, দেশের বাহির থেকে শিক্ষা অর্জন করে বাবার নির্বাচনী এলাকার তরুন/ তরুণীর কর্মসংস্থানের দায়িত্ব গ্রহন করেন, আইসিটি গবেষক, নতুনত্ব পরিকল্পনাকারি, মেধাবী ও দক্ষ অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা জনাব ইশরাক চৌধুরী নাওয়াল। যিনি ইতি মধ্যে লালমোহন তজুমদ্দিন উপজেলার মানুষের মনি কোঠায় জায়গা করে নিয়েছেন। মিষ্টি হাসি, আদর্শিক কথা-বার্তায় মুগ্ধ লালমোহন তজুমদ্দিন বাসি।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতালগ্ন থেকে প্রধান পরিচালকের দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ভোলা জেলার বিভিন্ন স্থানের দক্ষ কম্পিউটার প্রশিক্ষক, নজরুল ইসলাম (শুভ রাজ) সহকারী প্রশিক্ষক ভাস্কর শীল সহ আরো অনেকে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি জননেতা জনাব আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি। সভাপতিত্ব করেন প্রধান উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়াল, বিশেষ অথিতি, লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, প্রধান পরিচালক নজরুল ইসলাম (শুভ রাজ), প্রশিক্ষক নাজমুল হাসান, শামিম রেজা, হাসান সুমন, ভাস্কর শীল, এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *