তজুমদ্দিনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় সাদির হোসেন রাহিম। আইসিটি নিউজ

রাজনীতি

আইসিটি নিউজঃ ভোলা জেলা প্রতিনিধিঃ 

ভোলার তজুমদ্দিন উপজেলা ছাত্রলীগের চলমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠনে সম্মেলনের তারিখ ঘোষণা না হতেই ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যম সহ অফলাইনে মিছিল মিটিং শোডাউনের মাধ্যমে নতুন নেতৃত্ব নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। পাশাপাশি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে চলছে সরব প্রচার প্রচারণা।

এসব প্রচার প্রচারণায় দেখা গেছে গঠণতন্ত্র বহির্ভুত অনেক অছাত্র ব্যবসায়িদেরকে সভাপতি/সম্পাদক করার জন্য বিভিন্ন প্রচারণা লবিং ও তদবির চালানো হচ্ছে। তবুও এখানকার ছাত্রলীগ কর্মীরা আশায় বুক বেধে আছেন সংগঠনের গঠনতন্ত্র মেনে প্রকৃত ছাত্র নেতাদের হাতে নেতৃত্ব তুলে দেওয়া হবে। এছাড়াও দলের দুর্দিন, জাতীয় নির্বাচন সহ দলীয় বিভিন্ন কার্যক্রমে যাদের সরব উপস্থিতি সহ স্থানীয় সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের পাশে যারা ছিলো, তাদের হাতেই ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেওয়া হবে এমনটাই প্রত্যাশা এখানকার ছাত্রলীগ কর্মীদের।

স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে জানা যায়, বাংলাদেশ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী সাদির হোসেন রাহিম তজুমদ্দিন উপজেলার ছাত্রসমাজের মধ্যে জনপ্রিয়তায় এগিয়ে আছেন। বর্তমান সময়ের আলোচিত (অবিবাহিত) এই ছাত্রনেতা বিগত দিনে ছাত্রলীগ কর্মীদের বিপদে আপদে সব সময় পাশে থেকে সহযোগীতা করেছেন। স্বাধীনতার স্বপক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় মুজিব আদর্শকে ধারণ করে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে রয়েছে তার বিশেষ অবদান। রাহিম আওয়ামীলীগ পরিবারের সন্তান হওয়ায় হাইস্কুল জীবন থেকে ছাত্রলীগের সকল কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিরক্ষর মুক্ত বাংলাদেশ উপহার দিতে ভোলা-০৩ আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের আস্থাভাজন তরুণ এ নেতাকে তজুমদ্দিন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় এখানকার ছাত্রলীগ কর্মীরা। তরুণ এ ছাত্রনেতার পক্ষে অনলাইন ও অফলাইনে বিভিন্ন প্রচার প্রচারণায় তার জনপ্রিয়তা দেখে অনেকটা চমকে গিয়েছে এখানকার আ’লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

সাদির হোসেন রাহিম সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট ০৭ম বর্ষের নিয়মিত একজন ছাত্র। পড়ালেখার পাশাপাশি তিনি ২০১৪ সাল থেকে সাংবাদিকতা পেশার সাথে সম্পৃক্ত। সমসাময়িক বিষয় নিয়ে নিয়মিত তার লেখা গুলো বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হয়। এছাড়াও তিনি ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে জনগণ ও সংসদ সদস্যদের মাঝে সেতুনবন্ধন স্থাপন করে জবাবদিহিতা নিশ্চিত করতে ‘আমার এমপি’ নামে একটি সংস্থায় কাজ করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *