সিরাজগঞ্জে টানা লক ডাউন ও করোনার কারণে স্থবির হয়ে পড়েছে গাড়ি ব্যাবসা। আইসিটি নিউজ

জাতীয়

আইসিটি নিউজ: মোঃ আখতার হোসেন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সিরাজগঞ্জে গাড়ি ব্যাবসা দিন দিন খুব খারাপের দিকে যাচ্ছে । সরোজমিনে সিরাজগঞ্জে গাড়ি ব্যাবসী শো রুম গুলোতে ঘুরে দেখা গেছে, শোরুমে শারি শারি গাড়ি সাজানো আছে, কিন্ত ক্রেতা শুন্য হয়ে পড়েছে। সিরাজগঞ্জের সলংগা  বাজারে অবস্হিত জুবাইর মটরস্ এর মালিক মোঃ আতিকুল ইসলাম জানান, প্রাণঘাতী করোনাভাইরাস ও লক ডাউন শুরুর আগে গাড়ি বিক্রি  বেশ ভালই ছিল কিন্ত করোনাভাইরাস এবং লক ডাউন শুরুর পর থেকে প্রায় সময়ই আমাদের শোরুম বন্ধ রাখতে হয়। যার কারণে গাড়ি বিক্রি  একেবারেই অচল অবস্থা। অনেক সময় আমাদের গাড়ি বিক্রি কম হলে শোরুমের উদ্দ্যোগে এবং কোম্পানির সার্বিক সহযোগিতায় বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা, উপহারের অফার দিয়ে  গাড়ি বিক্রি করার জন্য মেলার আয়োজন করে থাকি। সেই সময় মেলা উপলক্ষে বেশ ভালই গাড়ি বিক্রি করা যায়।
তাই বর্তমান প্রেক্ষাপটের কারণে মেলা করতে পারছি না।এজন্য গাড়ি বিক্রি নেই বল্লেই চলে।শুধু সিরাজগঞ্জের মানুষ নয়, আমার শোরুম থেকে পাশের জেলাগুলো থেকে গ্রাহক এসে গাড়ি কিনে নিয়ে যায়।
করোনাভাইরাস এবং লক ডাউনের কারণে গাড়ির ব্যাবসা একেবারেই ভালো যাচ্ছে না।করোনাভাইরাসের কারনে গত ২ মাস পর আজ ১ টা  JMC. ব্রান্ডের মিনি পিকআপ গাড়ি বিক্রি  করলাম।
করোনাভাইরাসের মহামারি শুরু হওয়ার পর থেকে গাড়ি ব্যাবসার সংকট দেখা দিয়েছে। এমনকি করোনাভাইরাস মহামারি ও লকডাউন শুরুর পর থেকে পূর্ব বিক্রিকৃত গাড়ির কিস্তি দিতে ব্যার্থ হচ্ছে আমাদের গ্রাহকগণ। যার কারণে গাড়ি ব্যাবসা দিন দিন খুব খারাপের দিকে যাচ্ছে।  এদিকে ব্যাবসা বাণিজ্য খারাপ হলেও শোরুম ভাড়া,কর্মচারীদের বেতন ঠিকই দিতে হয়। তাই এ বছর গাড়ি ব্যাবসায় লাভের চেয়ে ক্ষতির সম্ভবনাই বেশি মনে হচ্ছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *