জাতীয় মানবাধিকার ইউনিট সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির উদ্যোগে আলোচনা সভা ও শীত বস্ত্র বিতরণ। আইসিটি নিউজ

জাতীয়

আইসিটি নিউজ: শেখ সাহেদ মিয়াঃ মৌলভীবাজার প্রতিনিধি:

“সকলের তরে সকলেই আমরা, প্রত্যেকেই আমরা পরের তরে” শ্লোগানকে ধারণ করে
মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে
জাতীয় মানবাধিকার ইউনিট সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির উদ্যোগে শেরপুর সিটি কমিউনিট সেন্টারে আলোচনা সভা ও শীত বস্ত্র বিতরণ করা হয়।
প্রকৃতিতে এখন শীতকাল। ষড়ঋতুর এই দেশে একেকটি ঋতু একেক রূপ রঙ নিজে হাজির হয়। অভ্যস্ত মানুষজন প্রকৃতির এই পালাবদলের সঙ্গে নিজেকে মানিয়ে নেন খুব সহজেই। এরই মধ্যে জেঁকে বসেছে শীত। সারাদেশে তাপমাত্রা কমে এসেছে। বিশেষ করে গ্রামাঞ্চলে ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারদিক। কুয়াশায় দৃষ্টিসীমা কমে আসায় দূরপাল্লার যান চলাচলেও প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে।
শীত একদিকে যেমন উৎসবের আমেজ নিয়ে আসে। অন্যদিকে তীব্র শীত জীবনযাত্রা বিপন্ন করে তোলে মানুষজনের। বিশেষ করে দরিদ্ররা শীতের কাপড়ের অভাবে কষ্ট পায়। এই সময় শীতজনিত নানা রোগব্যাধিও দেখা দেয়। একারণে শীত মোকাবেলায় নিতে হবে নানা পদক্ষেপ।
৪ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ১১ ঘটিকার সময় জাতীয় মানবাধিকার ইউনিট সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি সৈয়দ এন আলী এহিয়ার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন ও যুগ্ন সম্পাদক সাজন আহমদের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা সভা ও শীত বস্ত্র বিতরনে  উপস্থিত ছিলেন  মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান।
জাতীয় মানবাধিকার ইউনিটি প্রতিবারের ন্যায়  এবারও গরীব অসহায় মানুষেদের কে শীত বস্ত্র বিতরণ ও  মাদক, বাল্যবিবাহ, নারী ও  শিশু নির্যাতন প্রতিরোধ  শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  পৈলনপুর ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান খালেদুর রহমান, বাংলাদেশ মানবাধিকার কমিশন যুক্তরাজ্য নর্থ ওয়েষ্ট রিজিয়ন সাধারণ সম্পাদক রুহুল আমিন রুয়েল, সিলেট এমসি কলেজ সাবেক প্রফেসর নেছাওর মিয়া, খলিলপুর ইউনিয়নের  চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু,  সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান হাজী আব্দুর  রব, পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাফিজ (এ মতিন), ,আজাদ বখত  উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, শেরপুর হাইওয়ে থানার ওসি এরশাদুল হক ভূঁইয়া, লন্ডন প্রবাসী নাদামপুর গ্রামের বাসিন্দা শেরপুর ওয়েলফেয়ার ট্রাস্টের সদস্য  শেখ জাভেদ আহমদ  রনি,সমকাল মৌলভীবাজার প্রতিনিধি নুরুল ইসলাম প্রমুখ।
পরিশেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি  রুহুল আমিন রুহেলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
এমনকি প্রায় ২০০ শত অসহায় গরীবদের মধ্যে শীত বস্ত্র কম্বল বিতরণ করা হয়।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে জাতীয় মানবাধিকার ইউনিট সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *