সিলেটের আকাশ থেকে খসে পড়লো আরেকটি উজ্জ্বল নক্ষত্র। আইসিটিনিউজ বিডি২৪

আন্তর্জাতিক জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি

আইসিটিনিউজ বিডি২৪ঃ আনহার বিন সাইদ,সিলেট প্রতিনিধিঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মইজপুর গ্রামের বাসিন্দা ও বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা নূরুল ইসলাম মইজপুরী (৭০) আর নেই।

তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। অবশেষে রোববার সকাল ৮টার দিকে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র ও ৫ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
মৃত্যুর সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে দেশের বিভিন্ন জায়গা থেকে এক নজর দেখার জন্য মাওলানা নূরুল ইসলাম মইজপুরীর গ্রামের বাড়িতে ছুটে আসেন।
রোববার রাত রাত ৮টায় মরহুমের নিজ গ্রামে অনুষ্ঠিত জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় মাওলানা নূরুল ইসলাম মইজপুরীর মরদেহ। জানাযার নামাজে ইমামতি করেন মরহুমের পুত্র হাফিজ মাওলানা জুনাঈদ আহমদ। তাঁর মৃত্যুতে মরহুমের নিজ গ্রাম মইজপুরসহ গোঠা উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের জানাযার নামাজে দেশের বিভিন্ন অঞ্চলের নানান শ্রেণী-পেশার লক্ষ মানুষের ঢল নামে।
জানাযার নামাজ পূর্ব আলোজনা সভায় বক্তব্য রাখেন সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, মৌলভীবাজারের রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ বেলাল, গহরপুর মাদ্রাসার মুক্তামিম মাওলানা মুসলেহ উদ্দিন, বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের চেয়ারম্যান তাহিদ মিয়া, জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ, বিশ্বনাথ উপজেলা শাখার সাবেক সভাপতি আবদুল মতিন, সংগঠক মাওলানা রেজাউল করিম জালালী ।
বালাগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর,মাওলানা আশিকুর রহমান, প্রমুখ।
: হযরত মাওলানা নূরুল ইসলাম মইজপুরী সাংক্ষেপ জীবনী ১৯৪০ সালে মাওলানা নূরুল ইসলাম মইজপুরী বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মৌজপুর জন্মগ্রহন করেন। ছোট বেলা থেকেই ইসলামী শিক্ষার প্রতি তাঁর আকর্ষণ ছিল বেশী। বালাগঞ্জ উপজেলার গহরপুর মাদ্রাসা থেকে ১৯৭০ সালে দাওরা পাস করেন। এরপর ১৯৭২ সাল থেকে গহরপুর মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন। তিনি গহরপুরীর খলিফা ছিলেন। ১৯৯০ সাল থেকে বিশ্বনাথের আতাপুর মাদ্রাসায় মুহতামিম, ২০০৪ সালে প্রতিষ্ঠা করেন হযরত আয়েশা ছিদ্দিকা (রাযিঃ) মহিলা মাদ্রাসা কালিগঞ্জ বাজার । ২০১৭ সালে এই মাদ্রাসায় মুহতামিমের দায়িত্ব লাভ করেন এবং একই সাল থেকে সিলাম মাদ্রাসার মুহতামিমের ও বাগিছা বাজার দারুল উলুম মাদ্রাসার মুহতামিম দায়িত্ব পালন করে আসছেন।
এছাড়া তিনি বিভিন্ন মসজিদ, মাদ্রাসায় মৃত্যুর পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।
শায়খুল হাদীস আল্লামা নুরুদ্দীন গহরপুরী (রহ:) এর সুযোগ্য খলিফা,বিশ্বনাথের আলেম সমাজের অভিভাবক,পীরে কামিল শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম মইজপুরী হুজুর পরম প্রিয় প্রভুর সান্নিধ্যে চলে গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন!এই শূন্যতা পূণ্য হবার নয়,আল্লাহ পাক যেন জাতির হক রাহবার প্রেরণ করেন।
শোকাহত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।
মহান রাব্বুল আলামীন যেন হুজুরকে জান্নাতের আ,লা মাক্বাম দান করেন ও পরিবার পরিজন সহ সকল ভক্তবৃন্দকে সবরে জামীল দান করেন।
আমীন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *