কর দেয়ার মধ্যে আত্মসম্মান রয়েছে: অপু বিশ্বাস। আইসিটিনিউজ বিডি২৪

বিনোদন

আইসিটিনিউজ বিডি২৪ঃ বিনোদন ডেক্সঃ 

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের বেশি সময়ে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন। দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু ব্যবসাসফল সিনেমা। তিনি চলচ্চিত্রের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আজ সকালে রাজধানীর সেগুনবাগিচার এনবিআর ভবনের সামনে ‘আয়কর দিবস ২০১৯’  এর উদ্বোধনী অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন এই চিত্রনায়িকা।

এ সময় অপু বিশ্বাস বলেন, ‘আমি মনে করি আয়কর প্রত্যেকটা মানুষের জন্য উৎসাহের। আমি সততার সঙ্গে সকরকারকে কর দিচ্ছি এবং সরকারকে জানিয়ে বৈধভাবে আয় করছি। কর দেয়ার মধ্যে আত্মসম্মান বোধ রয়েছে। যে ব্যক্তি নিয়মিত কর দেন তার আত্মসম্মান বোধ বেড়ে যায়। নিজের ভিতরেও কনফিডেন্ট বেড়ে যায় এই ভেবে নিজে যা উর্পাজন করেছি তা সততার সঙ্গে করেছি। নিজেরা কর দেয়ার পাশাপাশি সবাইকে এ বিষয়ে উৎসাহিত করছি। কারণ কর দেয়া আমাদের দায়িত্ব।’

এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাট্যকার ও অভিনেতা ড. ইনামুল হক, চিত্রনায়ক রিয়াজ, ওমর সানী, চিত্র নায়িকা মৌসুমী, পপি, সঙ্গীত শিল্পী কুমার বিশ্বজিৎ, চঞ্চল চৌধুরী, নাট্যকার বৃন্দাবন দাস, আরমানসহ আরো অনেকে।

ব্যানার, ফেস্টুন, স্টিকার, ঢাক-ঢোলসহ বাদ্যযন্ত্র এবং বিভিন্ন সরঞ্জামসহ র‌্যালি বের করে এনবিআর। র‌্যালিটি কাকরাইল, মৎস ভবন, প্রেসক্লাব, পল্টন সড়ক প্রদক্ষিণ করে। ‘কর প্রদানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন’ প্রতিপাদ্যে ১২তম আয়কর দিবসে প্রতিষ্ঠানটি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

২০০৮ সাল থেকে দেশে উদযাপিত হচ্ছে আয়কর দিবস। ১৫ সেপ্টেম্বর আয়কর দিবস উদযাপিত হতো। তবে ২০১৬ সাল থেকে ৩০ নভেম্বর আয়কর দিবস পালন করছে এনবিআর।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *