কুড়িগ্রামে কালো আইন বাতিলে অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট। আইসিটিনিউজ বিডি২৪

অপরাধ ও দুর্নীতি জাতীয় জেলার খবর রাজনীতি

আইসিটিনিউজ বিডি২৪ঃ এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের অভ্যন্তরীন বিভিন্ন রুটে বুধবার থেকে বাস, ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে যাত্রী ও ব্যবসায়ীরা। এতে মূল্য বৃদ্ধি পাচ্ছে নিত্যুপ্রয়োজনীয় দ্রবাদির।

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবীতে বুধবার সকাল থেকে ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান শ্রমিকদের সাথে ধর্মঘট পালন করছে বাস শ্রমিকরা। বুধবার সকাল থেকে ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান শ্রমিকরা গাড়ি চলাচল বন্ধ রাখলেও এ জেলার ভুরুঙ্গামারী-কুড়িগ্রাম-রংপুর-ঢাকা ও চিলমারী থেকে কুড়িগ্রাম হয়ে ঢাকা সহ বিভিন্ন আভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ রেখেছে বাস শ্রমিকরা।

এ অবস্থায় জেলার ৯ উপজেলার জেলা সদরের বাস যোগাযোগ বন্ধ থাকায় বিপাকে পড়েছে যাত্রী ও ব্যবসায়ীরা।

কুড়িগ্রাম জেলা  ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন সমিতির সভাপতি আয়নাল হক জানান, এ সংগঠনের শ্রমিকরা যে যার স্থান থেকে নিজ উদ্যোগে কালো আইন বাতিল করতে হবে মর্মে অনিদিষ্টকালের ধর্মঘট চালিয়ে যাচ্ছে। এটা আমাদের সংগঠনের সিদ্ধান্ত নয়। বাংলাদেশ সড়ক ও পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশনার অপেক্ষায় আছি।

জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: লুৎফর রহমান জানান, ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান শ্রমিকরা তাদের ধর্মঘট চালিয়ে যাচ্ছে এবং বাস শ্রমিকরা কেন ধর্মঘট অব্যহত রেখেছে আমরা মালিকরা তা জানিনা। তারা আমাদের না জানিয়ে বুধবার থেকে বাস, ট্রাক, ট্যাংকলড়ী, কাভার্ডভ্যান চলাচল বন্ধ রেখেছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *