শিবগঞ্জে শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে জে.এস.সি/জে.ডি.সি পরীক্ষা শুরু। আইসিটিনিউজ বিডি২৪

শিক্ষাঙ্গন

আইসিটিনিউজ বিডি২৪: আহমেদ রুবেল শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় বগুড়ার শিবগঞ্জ উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে জে.এস.সি ও জে.ডি.সি পরীক্ষা শুরু হয়েছে ।

২ নভেম্বর শনিবার প্রথম দিনের জে.এস.সি. বাংলা ও জে.ডি.সি কুরআন মাজীদ পরীক্ষা অনুষ্ঠিত হয় । কেন্দ্রগুলির মধ্যে শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৯৮৯ জন, এর মধ্যে অনুুুপস্থিত ১৬, বহিস্কার- নাই । কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা ইমরান হোসেন চৌধুরী এবং সহকারী প্রোগামার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কর্মকর্তা মাহফুুজুর রহমান, কেন্দ্র সচিব ছিলেন প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল ।

শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১০০৯, প্রথম দিনের বাংলায় পরীক্ষায় পরীক্ষার্থী ৯৯৯ জন, এর মধ্যে অনুপস্থিত ১০, বহিস্কার- নাই । কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ্ ও উপজেলা একাডেমিক সুপারভাইজার পদ্মা রানী, কেন্দ্র সচিব ছিলেন প্রধান শিক্ষক তাজুল ইসলাম।

শিবগঞ্জ ফাযিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৬৬৮ জন, প্রথম দিনের কুরআন মাজীদ পরীক্ষায় অংশগ্রহণ করে ৬১৩, অনুপস্থিত ২৭, বহিস্কার-নাই । দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন, উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর রবিউল ইসলাম । কেন্দ্র সচিব ছিলেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু রায়হান ।

আলিয়ারহাট ডি.ই.এস ফাযিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৬৪৫, অনুপস্থিত ৩০, বহিস্কার-নাই । কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সামীউল ইসলাম । কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সালাম ।

পরীক্ষাচলাকালীণ সময়ে কেন্দ্রগুলি পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবীর । কেন্দ্রগুলিতে নকলমুক্ত ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *